Happy Reading ! Have a good day !

Saturday 9 May 2015

সুখ এবং বর্তমান আমি

Posted by at 10:40:00 pm Read our previous post

সুখ, আমি এখন তোমায় ছেড়ে বাচতে শিখেছি। জীবনের যে সময়টায় তোমাকে সবচেয়ে বেশি প্রয়োজন ছিল তখন তুমি আসোনি, আমাকে অবহেলায় দূরে ঠেলে দিয়েছ, তাহলে এখন কেন আসতে চাচ্ছ ?
 অকৃতজ্ঞ আমি নই।

সুখ তোমার মনে আছে,  তুমি আমাকে একদিন বলেছিলে আমাকে দিয়ে কোনদিনও কিছু হবেনা ?এই কষ্ট আমাকে শিখিয়েছে “কিভাবে নিজের পায়ে দাড়াতে হয়, কিভাবে নিজের লক্ষে ধাবিত হতে হয় !” এই বর্তমান আমিই তার প্রমান। এখনো বলবে কষ্টকে ছেড়ে চলে আসতে তোমার কাছে ??

সুখ, তুমি জানো আমি কতবার আমার জীবনের লক্ষ্য পরিবর্তন করেছি শুধু তোমায় পাবার আশায় ? তুমি কি জানো আমি কত হাজার স্বপ্ন দেখেছি শুধু তোমাকে নিয়ে?
তুমি জানোনা। তোমার দেখা পাব বলে কতরাত জেগে কাটিয়েছি! ভোঁর হতেই ছুটে গেছি তোমায় আলিঙ্গনের আশায়! সেদিন কোথায় ছিলে তুমি? সুখ, সেই তুমি এখন আমার ফেরার আশায় থাকো!
সুখ, তোমার মনে আছে কতবার তোমায় অনুরোধ করেছিলাম তোমার বাড়ি নিয়ে যেতে ? তুমি ঠিকানাটাও আমাকে বলনি, এতটাই পর ছিলাম আমি ? সেই তুমি এখন আমার ঠিকানা খুজে বেড়াও! কি সৌভাগ্য আমার! তাইনা ?
সারাটাজীবন তোমাকে হন্যে হয়ে খুজেছি এদিক সেদিক, সেই তুমি এখন আমার জন্য অপেক্ষা করো দিনের পর দিন, মাসের পর মাস।  দূর থেকে হাত নেড়ে আমাকে ডাকো চোখে অশ্রু নিয়ে!

জানি কষ্ট পাবে তাও বলি, তোমার প্রতি আমার অতৃপ্ত আকাঙ্ক্ষার অবশিষ্টাংশ আর কিছুই নেই। এখন ভাবি, আমি কি এতটাই অভাগা ছিলাম যে তোমার পেছনে ছুটেছি!    

দূরে ছিলে দুরেই থাকো, কাছে আসার চেষ্টা করোনা।

No comments:

Post a Comment

© Somewhere I Belong is powered by ULAB - designed by Shoaib Mahmud